উদ্দীপন প্রধান কার্যলয়ে ভ্যাট ও ইনকাম ট্যাক্সের উপর দুই দিনের প্রশিক্ষণ কোর্স অনুষ্টিত হয়

গত ১৩-১৪ অক্টোবর ২০১৯ ইং তারিখে দুই দিন ব্যাপী ভ্যাট ও ইনকাম ট্যাক্সের উপর একটি অংশগ্রহণমূলক কোর্স উদ্দীপন প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কোর্সের উদ্দেশ্য ছিল অংশগ্রহণকারীদের ভ্যাট ও আয়কর বিষয়ে জ্ঞান, দক্ষতা ও দৃষ্টিভঙ্গির ইতিবাচক পরিবর্তন ঘটানোর লক্ষ্যে শিখন পরিবেশ তৈরী করা।

উক্ত কোর্সে মাইক্রোফিন্যান্স প্রোগ্রাম, অডিট ও মনিটরিং বিভাগ, প্রশাসন বিভাগ, এইচ আর এম ও এইচ আর ডি, ফিন্যান্স ও একাউন্টিং বিভাগের ৫৭ জন প্রশিক্ষণার্থী সহ মোট ৭৫ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন।

উক্ত প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন সম্মানীত ইমেরিটাস চেয়ারম্যান জনাব শহীদ হোসেন তালুকদার মহোদয়। পরে তিনি অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে উদ্দীপনা মূলক বক্তব্য রাখেন এবং উদ্দীপনের ভিশন, মিশন ও মূল্যবোধ সম্পর্কিত একটি অংশগ্রহণমূলক ও প্রাাণবন্ত সেশনটি পরিচালনা করেন। তিনি অংশগ্রহণকারীদের সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে উদ্দীপনের কর্মীদের করণীয় ও বর্জনীয় সেশনটিও অত্যন্ত ফলপ্রসূভাবে পরিচালনা করেন।

উদ্দীপন সাধারণ পরিষদের সম্মানীত সদস্য জনাব মাহবুবুর রহমান মহোদয় ও কার্যকরী পরিষদের সম্মানীত কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম আহাদ মহোদয় দুই দিনের এ প্রশিক্ষণ কোর্সে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে উদ্দীপনা মূলক বক্তব্য রাখেন ও পরামর্শ প্রদান করেন । দ্বিতীয় দিনে কার্যকরী পরিষদের সম্মানীত কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম আহাদ মহোদয় অংশগ্রণের মাধ্যমে কর্মসূচি/ বিভাগ অনুযায়ী কাজের উল্লেখযোগ্য তালিকা প্রণয়ন করেন এবং তা উন্নয়নের জন্য সুপারিশ বিষয়ক একটি অংশগ্রহণমূলক ও উপভোগ্য সেশন পরিচালনা করেন।

দুই দিনের এ প্রশিক্ষণ কোর্সে উদ্দীপনের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক জনাব মো: মোস্তাফিজুর রহমান সার্বক্ষনিকভাবে বিষয় বিশেষজ্ঞ হিসেবে কমপ্লায়েন্স উপযোগী তথ্যনির্ভর, অংশগ্রহণমূলক ও প্রাণবন্ত সেশন পরিচালনা করেন। সময়োপযোগী এ কোর্সের আউটপুট হিসাবে ভ্যাট ও ইনকাম ট্যাক্স প্রদানের ক্ষেত্রে উদ্দীপনের কমপ্লায়েন্স ইস্যূ যথাযথভাবে প্রতিপালিত হবে এবং ব্যায় সাশ্রয় হবে বলে অংশগ্রহনকারীগণ অভিমত ব্যক্ত করেছেন।
ভ্যাট ও ইনকাম ট্যাক্স এর দুইদিনের এ কোর্সটিকে বৈচিত্রপূর্ণ ও অধিকতর সমৃদ্ধ করার জন্য বাহিরের দ্ইুজন অভিজ্ঞ বিষয় বিশেষজ্ঞ জনাব মো: শাহ আলম, বিশেষজ্ঞ ভ্যাট এবং জনাব মো: রবিউল ইসলাম, ইনকাম ট্যাক্স বিশেষজ্ঞ ও সাবেক জয়েন্ট কমিশনার অফ ট্যাক্স যথাক্রমে প্রথম দিনে ও দ্বিতীয় দিনে দুইটি তথ্য নির্ভর মূল্যবান সেশন পরিচালনা করেন।

দুই দিনের এ ভ্যাট ও ইনকাম ট্যাক্স প্রশিক্ষণ কোর্সটি পরিচালনা ও সমন্বয় করেন সহকারী পরিচালক- ০২ এইচ আর ডি ও প্রশিক্ষণ ইনচার্জ এবং উদ্দীপন টিভিইটি প্রধান জনাব এস এম শহীদুল্লাহ।

পরিশেষে সম্মানীত কোষাধ্যক্ষ ড. মোহাম্মদ গোলাম আহাদ মহোদয় অংশগ্রহণকারী ও কোর্স পরিচালনাকারী সকলকে ধন্যবাদ দিয়ে কোর্সের সমাপ্তি ঘোষণা করেন।